রিটার্ণ, একচেঞ্জ এবং রিফান্ড পলিসি

 

গ্রাহকদের সন্তুষ্টি ও ভরসাই সুবেশের প্রথম প্রায়োরিটি। সুবেশ থেকে আপনি যদি ত্রুটিপূর্ণ বা ভুল পণ্য পেয়ে থাকেন, সেটা আমাদের কাছে পাঠানোর পর অবশ্যই আমরা রিপ্লেসমেন্ট বা ফুল রিফান্ডের ব্যবস্থা করে থাকি। আর এই ধরনের ত্রুটিযুক্ত পণ্যের রিপ্লেসমেন্টের জন্য আপনার অতিরিক্ত কুরিয়ার খরচ লাগবে না। বিস্তারিত জানতে রিটার্ন ও রিফান্ড পলিসি দেখে নিন।

রিফান্ড এবং রিটার্ন পলিসি
আমরা ‘ক্লোজড বক্স ডেলিভারি’ পলিসি অনুসরণ করে থাকি। প্রোডাক্টের অথেন্টিসিটি , কাস্টমারের গোপনীয়তা বজায় রাখা এবং প্রোডাক্টের ভেজাল অথবা কোনো ধরণের পরিবর্তন রোধ নিশ্চিত করার জন্য যা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সুবেশ থেকে আপনি যদি ত্রুটিপূর্ণ অথবা ভুল কোনো প্রোডাক্ট পেয়ে থাকেন, অবশ্যই সেটা আপনি রিটার্ন করতে পারবেন। ডেলিভারিম্যানের সামনে আপনি প্যাকেট খুলে দেখে নিতে পারবেন। নিম্নলিখিত শর্তের ভিত্তিতে আমরা রিপ্লেসমেন্ট বা রিফান্ডের ব্যবস্থা করে থাকি।

কাস্টমার রিলেশনশীপ ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট আলোচনার ভিত্তিতে প্রোডাক্ট চেঞ্জ বা রিপ্লেসমেন্টের সিদ্ধান্ত নিবে অথবা পেমেন্ট অ্যাডজাস্ট করবে অথবা রিফান্ডের জন্য ব্যবস্থা নিবে। তবে অবশ্যই প্রোডাক্ট হাতে পাওয়ার ৩ দিনের মধ্যেই আমাদের জানাতে হবে। ইলেক্ট্রনিক্স আইটেম হলে, পার্সেল পাওয়ার ১৫ দিন পর্যন্ত রিপ্লেইসমেন্ট গ্যারান্টি থাকবে, শুধুমাত্র ত্রুটিপূর্ণ/ অকার্যকর পণ্যের জন্য। অন্যথায় আপনার অভিযোগটি গ্রহণযোগ্য হবে না।
সোয়াচ / ব্যবহার করা এবং লিকুইড / সেমি লিকুইড / ক্লিয়ারেন্স সেল এর প্রোডাক্টের ক্ষেত্রে এক্সচেঞ্জ বা রিফান্ডের সুযোগ নেই।

১. ডেলিভারিম্যানের সামনে প্যাকেট/বক্স খুলে প্রোডাক্ট দেখে নিতে পারবেন। প্রোডাক্ট যদি পেজ/ওয়েবসাইটের ছবি ও বিবরণের সাথে না মেলে তবে আপনি প্রোডাক্ট সাথে সাথে ফেরত দিয়ে দিতে পারবেন। এ ক্ষেত্রে গ্রাহককে কুরিয়ার খরচ দিতে হবে না।

২. যেসব পণ্য (শাড়ি, সালোয়ার কামিজ, ইনার. ইত্যাদি) ডেলিভারিম্যানের সামনে পুরো খুলে দেখা সম্ভব না, যেসব পণ্য পরবর্তীতে বক্স/প্যাকেটটি খোলার সাথে সাথে যদি আপনি প্রোডাক্টে কোনো ত্রুটি (ড্যামেজ, ডিফেক্টিভ বা ভুল পণ্য) দেখতে পান, প্রমাণসরূপ উপযুক্ত ছবি বা ভিডিও ধারন করে আমাদের কাস্টমার রিলেশনশীপ ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টে যোগাযোগ করুন। ফেইসবুক পেইজের ইনবক্স বা হোয়াটসঅ্যাপ বা হটলাইন নম্বরে (+8801714455117) আপনি যোগাযোগ করতে পারেন। এটি পূর্বঘোষিত শর্তযুক্ত পণ্যের জন্য প্রযোজ্য নয়।

৩. পণ্য কুরিয়ারে যাবার পর মত পরিবর্তন অথবা টেক্সচার, কালার, ডিজাইন, স্মেল ও পণ্য পছন্দ হয়নি এক্ষেত্রে রিটার্ণ বা এক্সচেঞ্জ সুযোগ নেই।

৪. পণ্যের বিবরণ না পড়ে নিজে থেকে কিছু একটা ভেবে নিয়ে অর্ডার করার পর আপনার কল্পনার সাথে পণ্য না মিললেও পণ্য রিটার্ণ করতে পারবেন। এ ক্ষেত্রে কুরিয়ার এবং প্যাকিং খরচ আপনাকে বহন করতে হবে।

৫. আপনি যদি প্রোডাক্টের সিল খুলে ফেলেন বা প্রোডাক্টটি আপনাকে স্যুট না করার জন্য ফেরত দিতে চান, এক্ষেত্রে আপনার অভিযোগটি গ্রহণযোগ্য হবে না।

৬. ভুলবশত কোনো পণ্য যদি অর্ডার দিয়ে থাকেন, তাহলে আপনি এক্সচেঞ্জের সুযোগ পাবেন। সেক্ষেত্রে আপনাকে ভুল পণ্যটি ফেরত পাঠানো এবং পুনরায় নতুন পণ্য পাঠানোর কুরিয়ার খরচটুকু বহন করতে হবে। তবে পণ্যটির ধরন, এক্সচেঞ্জ প্রসেসের জটিলতা ইত্যাদি বিষয়ে সুবেশ কর্তৃপক্ষ বিবেচনা করে সিদ্ধান্ত জানাবে।

৭. কোনো প্রোডাক্ট রিটার্ন করার সময় অরিজিনাল ইনভয়েস পেপার, সুবেশের বক্স/প্যাকেট, ইন্ট্যাক্ট/ অক্ষত প্রোডাক্ট প্যাকেজিংয়ের বক্স (যেখানে প্রযোজ্য) এগুলোসহ ফেরত দিতে হবে।

৮. সুবেশ কর্তৃপক্ষের কোন ভুলের কারনে (যেমন, ভুল প্রোডাক্ট, ত্রুটিপূর্ণ প্রোডাক্ট) রিটার্ণ/এক্সচেঞ্জ করতে গ্রাহককে কোন কুরিয়ার খরচ দিতে হবে না।

৯. যেসব ক্ষেত্রে রিটার্ণ/এক্সচেঞ্জ করতে গ্রাহককে কুরিয়ার খরচ দিতে হয়, সেসব ক্ষেত্রে যদি ফ্রি ডেলিভারির অফার থাকে, তবে শুধু পণ্য ফেরত (রিটার্ণ) পাঠানোর খরচ গ্রাহককে দিতে হবে।

১০. প্রোডাক্ট কুরিয়ারে যাবার পর অর্ডার ক্যানসেল করতে কুরিয়ার এবং প্যাকিং খরচ গ্রাহককে দিতে হবে।

১১. কুরিয়ার খরচ বলতে গ্রাহকের ঠিকানায় পণ্য পৌঁছানো (ডেলিভারি) এবং গ্রাহকের ঠিকানা থেকে সুবেশের ওয়ারহাউজে পণ্য ফেরত (রিটার্ণ) আসার খরচকে বোঝানো হয়েছে। সাধারণ ডেলিভারি চার্জ ১৩০ টাকা এবং রিটার্ণ চার্জ ৬০ টাকা কুরিয়ার কর্তৃপক্ষকে পরিশোধ করতে হয়। আর প্যাকিং খরচ ১০ টাকা হিসেবে ধরা হয়েছে। সব মিলে হয় ২০০ টাকা।

১২. যে ক্ষেত্রে কুরিয়ার (ডেলিভারি, রিটার্ণ) এবং প্যাকিং খরচ গ্রাহকে বহন করতে হবে, সে ক্ষেত্রে গ্রাহককে মোট ২০০ টাকা পরিশোধ করতে হবে।

১৩. পলিসি বা শর্ত মোতাবেক রিটার্ণের ক্ষেত্রে কুরিয়ার খরচ দিতে অপরাগতা জানালে, পরবর্তীতে বার বার ফোন দেবার কারনে কুরিয়ার খরচ দিতে চাইলে কুরিয়ার খরচের সাথে মিনিমাম জরিমানা ১০০ টাকা দিতে হবে। আইনানুগ ব্যবস্থা বা অন্য কোন উপায়ে কুরিয়ার খরচ তুলতে বাধ্য হলে সেই উপায় বাবদ যে খরচ হবে, সেই খরচও গ্রাহককে বহন করতে হবে।

১৪. এক্সচেঞ্জের ক্ষেত্রে, পণ্যের হস্তান্তর-পূর্ব প্রক্রিয়া সম্মত সময় থেকে ৩ দিনের মধ্যে সম্পন্ন করতে হবে।

১৫. যেসব ক্ষেত্রে রিটার্ণ গ্রহণযোগ্য সেসব ক্ষেত্রে রিফান্ড পাবেন।

১৬. রিফান্ড আবেদনের ১০ কার্য দিবসের মধ্যে রিফান্ড পেয়ে যাবেন ইনশা আল্লাহ।

১৭. লঞ্জেরি কেনার আগে প্রয়োজনে আমাদের হটলাইন নম্বরে (+8801714455117) সাইজ বা মেজারমেন্ট নিয়ে কথা বলতে পারেন। কেনার পর সাইজ রিলেটেড যেকোনো ইস্যুতে সুবেশের হটলাইন নম্বরে যোগাযোগ করুন, আমাদের টিম মেম্বার আপনাকে সহযোগিতা করবেন।

১৮. পেন্টির ক্ষেত্রে এক্সচেঞ্জ ও রিটার্নের কোনো সুযোগ নেই (ট্রায়াল দেয়া হোক বা না হোক)।

কীভাবে প্রোডাক্ট পাঠাবেন? খরচ কেমন হবে?
সুবেশের কাস্টমার রিলেশনশীপ ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট থেকে থার্ড পার্টি কুরিয়ার এর মাধ্যমে প্রোডাক্টটি পিক-আপ করার ব্যবস্থা করা হবে, এক্ষেত্রে আপনার কোনো খরচ হবে না (শর্ত সাপেক্ষে)।
পিকআপ এর জন্য সর্বোচ্চ ৭ কর্ম দিবসের সময় প্রয়োজন হতে পারে এবং পিকআপ করা পণ্য সুবেশে পৌঁছানোর পর এক্সচেঞ্জ ডেলিভারি তে ৭ কর্ম দিবসের সময় প্রয়োজন হতে পারে।

যেকোনো প্রয়োজনে আমাদের হটলাইন নম্বরঃ +8801714455117; মেইলঃ subesh.bd@gmail.com

Shopping Cart
Scroll to Top